ব্যবসায়ের জন্য টুইটারের সুবিধা এবং অসুবিধা








টুইটার

ব্যবসার প্রকারঃ                পাবলিক

সাইটের প্রকারঃ                সামাজিক নেটওয়ার্ক সেবা

ভাষাঃ    বহুভাষিক

হিসাবে প্রচারিতঃ       NYSE: TWTR

প্রতিষ্ঠাঃ                ২১ মার্চ ২০০৬; ১৪ বছর আগে

সদরদপ্তরঃ         সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাষ্ট্র

পরিবেষ্টিত এলাকাঃ         বিশ্বব্যাপী

প্রতিষ্ঠাতাঃ      জ্যাক ডোরসে, নোয়া গ্লাস, বিয স্টোন, ইভান উইলিয়ামস

চেয়ারম্যানঃ       পাবলিক কোম্পানি

প্রধান নির্বাহী কর্মকর্তাঃ জ্যাক ডোরসে (অন্তর্বর্তী)

শিল্পঃ     ইন্টারনেট

আয়ঃ      মার্কিন $. বিলিয়ন (২০১৪)

কর্মচারীঃ             ,৯০০(২০১৫)

অধীনস্থ কোম্পানিঃ        ভাইন

ওয়েবসাইটঃ       twitter.com

অ্যালেক্সা অবস্থানঃ     (আগস্ট ২০১৫)

নিবন্ধনঃ               পোস্ট, অনুসরণ বা অনুসারিত হতে প্রয়োজন

ব্যবহারকারীঃ   ৩১ কোটি সক্রিয় (মে ২০১৫)

চালুর তারিখঃ     ১৫ জুলাই ২০০৬

বর্তমান অবস্থাঃ                সক্রিয়

 


 

টুইটার সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থা মাইক্রোব্লগিংয়ের একটি ওয়েবসাইট, যেখানে ব্যবহারকারীরা সর্বোচ্চ ২৮০ অক্ষরের বার্তা আদান-প্রদান প্রকাশ করতে পারেন। এই বার্তাগুলোকে টুইট বলা হয়ে থাকে। টুইটারের সদস্যদের টুইটবার্তাগুলো তাদের প্রোফাইল পাতায় দেখা যায় (যদিনা সদস্য সেটা কে দেখতে পাবে তা বাছাই করেন) টুইটারের সদস্যরা অন্য সদস্যদের টুইট পড়ার জন্য নিবন্ধন করতে পারেন। এই কাজটিকে বলা হয় অনুসরণ করা। কোনো সদস্যের টুইট পড়ার জন্য যারা নিবন্ধন করেছে, তাদেরকে বলা হয় অনুসরণকারী।

টুইট লেখার জন্য সদস্যরা সরাসরি টুইটার ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। এছাড়াও, মোবাইল ফোন বা এসএমএসের মাধ্যমেও টুইট লেখার সুযোগ রয়েছে। টুইটারের মূল কার্যালয় মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিস্কো শহরে। এছাড়াও, টেক্সাসের সান অ্যান্টোনিও এবং ম্যাসাচুসেটসের বস্টনে টুইটারের সার্ভার শাখা কার্যালয় রয়েছে।

২০০৬ সালের মার্চ মাসে টুইটারের যাত্রা শুরু হয়। তবে ২০০৬ এর জুলাই মাসে জ্যাক ডর্সি আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। টুইটার সারা বিশ্ব্জুড়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। টুইটার বিশ্বের দ্বিতীয় বড় সামাজিক যোগাযোগ মাধ্যম। ২০১০ সালের ৩১শে অক্টোবর নাগাদ টুইটারে ১৭৫ মিলিয়ন অর্থাৎ ১৭. কোটিরও বেশি সদস্য ছিলো।  অন্যান্য পরিসংখ্যান অনুসারে একই সময়ে টুইটারের ১৯০ মিলিয়ন বা ১৯ কোটি সদস্য ছিলো এবং দিনে ৬৫ মিলিয়ন বা সাড়ে কোটি টুইট বার্তা, এবং লাখ অনুসন্ধানের কাজ সম্পন্ন হতো। টুইটারকে ইন্টারনেটের এসএমএস বলে অভিহিত করা হয়েছে।




ব্যবসায়ের জন্য টুইটারঃ

ব্যবসায়ের জন্য টুইটারের সুবিধা এবং অসুবিধা

গাইড

টুইটার বিশ্বের 335 মিলিয়ন ব্যবহারকারীদের সাথে বিশ্বের জনপ্রিয় একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। অনেক ব্যবসা তাদের গ্রাহকদের সাথে যোগাযোগ করতে এবং যোগাযোগ করতে টুইটার ব্যবহার করে।

 

টুইটার আপনাকে বিস্তৃত দর্শকদের কাছে পৌঁছাতে এবং আপনার গ্রাহকদের সাথে সংযুক্ত হতে সহায়তা করতে পারে। ডাউনসাইডগুলি সম্ভাব্য নেতিবাচক প্রতিক্রিয়া অন্তর্ভুক্ত করে।

 

একটি টুইটার অ্যাকাউন্ট আপনার ব্যবসায়ের উপকার করবে কিনা তা বিবেচনা করুন। আপনার প্রতিযোগীরা কি এটি ব্যবহার করছেন? আপনার শিল্পের অন্যান্য ব্যক্তিরা কীভাবে এটি ব্যবহার করবেন? টুইটারে আপনার সহকর্মীরা কী সাফল্য অর্জন করছেন?

 

উপকারিতা এবং বিপরীতে মূল্যায়ন করুন এবং সিদ্ধান্ত নিন টুইটারটি আপনার ব্যবসায়ের জন্য উপযুক্ত কিনা।

 

ব্যবসায়ের জন্য টুইটারের সুবিধা

টুইটার ব্যবহার করে ব্যবসায়ের পক্ষে অনেকগুলি সুবিধা রয়েছে:

 

বিস্তৃত শ্রোতাদের কাছে পৌঁছান: টুইটারে একটি বিশাল ব্যবহারকারী বেস রয়েছে, যা আপনার সম্ভাব্য গ্রাহকদের অন্তর্ভুক্ত করতে পারে। হ্যাশট্যাগ ব্যবহার করে আপনাকে কোনও নির্দিষ্ট বিষয়ে বা নির্দিষ্ট কোনও স্থানে আগ্রহী শ্রোতাদের কাছে পৌঁছাতে সহায়তা করতে পারে।

গ্রাহক পরিষেবা সরবরাহ করুন: প্ল্যাটফর্মটি আপনার গ্রাহকদের সাথে সরাসরি দ্বি-মুখী যোগাযোগের অনুমতি দেয়। কারণ এটি একটি সর্বজনীন মিথস্ক্রিয়া, আপনি যদি এটি ভালভাবে করেন তবে এটি আপনার ব্যবসায়কে ইতিবাচক আলোকে দেখায়

ব্র্যান্ড পরিচয়:

 টুইটারে থাকা আপনার ব্র্যান্ডের নীতি এবং ব্যক্তিত্বকে যোগাযোগ করতে সহায়তা করতে পারে। এটি আপনার লক্ষ্য দর্শকদের কাছে আপনার ব্যবসায়ের আবেদনকে সহায়তা করবে help

প্রতিক্রিয়া:

গ্রাহকদের কাছ থেকে প্রতিক্রিয়া সংগ্রহের জন্য টুইটার একটি কার্যকর সংস্থান হতে পারে।

ব্যয়:

একটি টুইটার অ্যাকাউন্ট সেটআপ করা নিখরচায়। অর্থ প্রদানের বিজ্ঞাপনগুলি উপলভ্য থাকাকালীন অনেক ব্যবসায় জৈব পোস্ট এবং মিথস্ক্রিয়া থেকে বেনিফিট দেখে।

ব্যবসায়ের জন্য টুইটারের চ্যালেঞ্জ

ব্যবসায়ের জন্য টুইটারের ডাউনসাইড সম্পর্কে সচেতন হওয়া গুরুত্বপূর্ণ:

 

সংস্থানসমূহ:

 টুইটারে উপস্থিতি বজায় রাখতে সময়ের প্রতিশ্রুতি প্রয়োজন requires অ্যাকাউন্টটি দেখাশোনার কর্মীদের সঠিক দক্ষতা এবং প্রশিক্ষণ দেওয়াও গুরুত্বপূর্ণ important

নেতিবাচক সমালোচনা:

গ্রাহকরা পণ্য বা পরিষেবা সম্পর্কে প্রকাশ্যে অভিযোগ করতে পারেন। নেতিবাচক মন্তব্যগুলি আপনার ব্যবসায়ের উপর খারাপ প্রভাব ফেলতে পারে। তবে অভিযোগের সাথে ভাল আচরণ করা আপনার খ্যাতিতে ইতিবাচক প্রভাব ফেলতে পারে।

সময় সংবেদনশীল:

আপনার অনুসরণকারীরা অনলাইনে থাকাকালীন আপনি যদি সঠিক সময়ে টুইট না করেন তবে আপনার টুইটগুলি সহজেই বাদ দেওয়া যাবে।

স্প্যাম:

 টুইটারে স্প্যাম অ্যাকাউন্ট থেকে সাবধান থাকুন। বিশেষত, আপনি জানেন না এমন ব্যবহারকারীদের কাছ থেকে সন্দেহজনক লিঙ্কগুলিতে ক্লিক করবেন না।

সীমাবদ্ধতা:

আপনি টুইটারের ২৮০ টি চরিত্রের সীমা দ্বারা সীমাবদ্ধ। ব্রেভিটির সাথে কীভাবে কার্যকর যোগাযোগ করতে হয় তা শিখতে সময় নিতে পারে।



 

No comments:

Post a Comment